14.5 C
Guwahati
Friday, January 21, 2022
More

    জমিয়তের সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হলেন মাহমুদ মাদানি, শুভেচ্ছা মোদির

    জমিয়তের সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হলেন মাহমুদ মাদানি, শুভেচ্ছা মোদির

    শিলচর, ২৮ মেঃ দেশের সর্ববৃহৎ মুসলিম ধর্মীয় সংগঠন জমিয়ত উলামায়ে হিন্দ-এর অন্তর্বর্তীকালীন সভাপতি নির্বাচিত হয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামিক পন্ডিত মওলানা মাহমুদ মাদানি। বৃহস্পতিবার নতুনদিল্লির মাদানি হলে অনুষ্ঠিত কার্যনির্বাহক কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে তিনি এই পদে নির্বাচিত হন। তিনি প্রয়াত মওলানা মোহাম্মদ ওসমান মনসুরপুরির স্থলাভিষিক্ত হলেন। 

    জমিয়ত উলামার কেন্দ্রীয় কার্যনির্বাহক কমিটির সভায় পৌরোহিত্য করেন দারুল উলুম দেওবন্দের সুরা কমিটির সদস্য মওলানা রহমতুল্লা সাহিব কাশ্মীরি। গত ২১ মে জমিয়ত উলামার সর্বভারতীয় সভাপতি মওলানা উসমান মনসুরপুরির প্রয়ানে এই পদ শূন্য হয়। সভায় উপস্থিত সকল সদস্যরা সহমতের ভিত্তিতে বর্তমান সম্পাদক প্রধান মওলানা মাহমুদ মাদানিকে শূন্যপদে বসানোর সিদ্ধান্ত নেন। তিনি ২০০১ সাল থেকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তিনি হলেন মরহুম  শ্বেয়খুল ইসলাম  হোসাইন আহমদ মাদানি (রঃ) এর নাতি ও মরহুম সৈয়দ আসাদ মাদানির সুযোগ্য পুত্র। সারা বিশ্বে প্রভাবশালী  মুসলিম নেতা হিসেবে পরিচিতি রয়েছে নবনির্বাচিত সভাপতির। তারই বিচক্ষণতা ও দূরদর্শিতায় জমিয়ত উলামা বিশ্বের সর্ববৃহৎ মুসলিম সংগঠন হিসেবে পরিচিতি লাভ করে। মাহমুদ মাদানি বর্তমানে উত্তরপ্রদেশ থেকে রাষ্ট্রীয় লোক দলের রাজ্যসভা সদস্য। 

    এদিকে জমিয়তের সাধারণ সম্পাদক মাহমুদ মাদানি সভাপতি নির্বাচিত হওয়ায় মওলানা হাকিমুদ্দিন কাসিমীকে অন্তর্বর্তীকালীন সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। জমিয়তের সভায় দেশ-বিদেশের আন্তর্জাতিক পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে আল আকসা মসজিদে সাম্প্রতিক ইসরায়েলি হামলার তীব্র  নিন্দা জানানো হয়েছে। অবিলম্বে আল আকসা মসজিদের সুরক্ষা নিশ্চিত করতে ইসরায়েলের প্রতি আহ্বান জানানো হয়। 

    তিনি জমিয়ত সভাপতি মনোনীত হওয়ার পর বিভিন্ন মহল থেকে শুভেচ্ছা-বার্তা এসেছে। তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অসম জমিয়তের সভাপতি তথা সাংসদ মওলানা বদরুদ্দিন আজমল, বেরলভী প্রধান মওলানা তওক্বির রেজা খাঁন, দারুল উলুম দেওবন্দের মুহতমীম আল্লামা আবুল কাসিম নুমানী, উত্তর পূর্ব ভারতের আমীরে শরীয়ত হজরত মাওঃ শ্বায়খ ইয়াহইয়া, উত্তরপূর্বাঞ্চল আহলে সুন্নতের প্রাক্তন সভাপতি মওলানা সৈয়ীদ জুনায়েদ আহমেদ মদনী, যুব আহলে সুন্নতের সাধারণ সম্পাদক হাফিজ সাইদুল ইসলাম, তরুণ জমিয়ত নেতা মাওলানা মাহমুদুল হাসান প্রমুখ।

    আরো দেখুন : বিধি ভঙ্গ করে করোনাকালেও স্কুলে পরীক্ষা গ্রহণ, গ্রেফতার শিক্ষক সহ ৪

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং