23 C
Guwahati
Saturday, November 26, 2022
More

    চোরের ওপর বাটপার! নেশামুক্তি কেন্দ্রে প্রতারণা করে গা ঢাকা যুবকের

    শিলচর, ১০ জানুয়ারি : সরলতার সুযোগকে কাজে লাগিয়ে প্রথম বিশ্বাস স্থাপন। তারপরই প্রতারণা। শিলচর শহরের অদূরে সৈদপুর প্রথম খন্ডের নেশা নিবারণ কেন্দ্র নিউ লাইফ ফাউন্ডেশনে কর্মরত অবস্থায় প্রতারণা করে গা ঢাকা দিল প্রবঞ্চক যুবক এইচ ধরেন্দ্র সিংহ। তার বাড়ি লক্ষীপুর বিধানসভা কেন্দ্রের শিবপুর এলাকায়।

    সাংবাদিক বৈঠক ডেকে নিউ লাইফ ফাউন্ডেশনের ডিরেক্টর কমরুল ইসলাম লস্কর ও কর্মকর্তা অসীম দাস জানান, গত ২৬ ডিসেম্বর সকাল পৌনে ছয়টায় ফাউন্ডেশনের ক্যাম্পাস থেকে পালিয়ে যায় ধরেন্দ্র সিংহ। পালানোর সময় ফাউন্ডেশনের গুরুত্বপূর্ণ একটি সিম নং কার্ড, নগদ ৬০ হাজার ৯৭০ টাকা ও রোগীদের মূল্যবান নথিপত্র, সামগ্রী হাতিয়ে নিয়ে যায়। তাঁরা জানান, নগদ অর্থ ক্যাশ বক্সে ছিল। খাদ্য সামগ্ৰীর ১৪ হাজার ৬৭০ টাকা, কর্মচারীর বেতনের অগ্রিম ৭ হাজার ৩০০ টাকা ও মেডিসিনের টাকা ছিল ক্যাশ বক্সে। ধরেন্দ্র সিংহ পালানোর পর তার সঙ্গে যোগাযোগ করতে চেষ্টা করেন যদিও কোনো হদিস পাওয়া যায়নি। পরবর্তী সময়ে ফোনে পাওয়া যায় যদিও সে নগদ টাকা ও সামগ্রী নিয়ে যাওয়ার বিষয়ে অস্বীকার করে। পাশাপাশি তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে পাল্টা হুমকি দেয়।

    কমরুল ইসলাম জানান, ধরেন্দ্র সিংহ বিশ্বাস ভঙ্গ করে প্রতারণা র আশ্রয় নিয়েছে। বিগত সময়ে এভাবে আইরংমারায় অবস্থিত একটি নেশা নিবারণ কেন্দ্র থেকে নগদ অর্থ, সোনার চেন সহ গাড়ি নিয়ে পালিয়েছিল সে। তারপর থানায় মামলা দায়ের করেন নেশা কেন্দ্রের মালিক তমাল ধর। অবশ্য পুলিশ তাকে লক্ষীপুর থেকে গ্রেফতার করে। পরবর্তী সময়ে  আদালত  তাকে কারাগারে পাঠান। এসব বিষয় পরে জানতে পারেন তাঁরা। কমরুল বলেন, ধরেন্দ্র সিংহের সঙ্গে প্রতারণায় শিলচরের দু’একটি নেশা নিবারণ সেন্টারের কর্মকর্তা জড়িত। যুবকদের নেশা মুক্ত করার নামে ব্যাবসা করে আসছে ওইসব সেন্টার। নেশা মুক্ত করার নামে অভিভাবককে ঠকানো তাদের উদ্দেশ্য। তাই প্রতারক ধরেন্দ্র সিংহের কাছ থেকে সরে থাকার আহ্বান জানান তিনি। তিনি বলেন, অভিযুক্ত ধরেন্দ্র সিংহ নিউ লাইফ ফাউন্ডেশনের নামে কিছু করলে বা টাকা-পয়সা লেনদেন করলে এরজন্য ফাউন্ডেশন দায়ী থাকবে না। এ ব্যাপারে জেলা ও পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

    আরো দেখুন : শিলচরে বিজেপির ‘বিজয় সংকল্প সমাবেশ’ সোমবার, আসছেন নাড্ডা

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং