24.5 C
Guwahati
Monday, November 29, 2021
More

    চরম অবস্থায় দিন কাটাচ্ছেন মিজোরামে কোয়ারেন্টাইনে থাকা লরি চালকরা !

    চরম অবস্থায় দিন কাটাচ্ছেন মিজোরামে কোয়ারেন্টাইনে থাকা লরি চালকরা !

    করোনা মহামারীর এই সময়ে সরকার অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবাকে লকডাউনের আওতার বাইরে রাখে ! পণ্য পরিবহনকারী গাড়ির চালকরা পণ্য সামগ্রী নিয়ে এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাতাযাত করছেন অনায়াসে ! ব্যতিক্রম নয় পার্শ্ববর্তী রাজ্য মিজোরাম ও এখানে লকডাউনের শুরু থেকে বিশেষ পারমিটের মাধ্যমে লরি চালকরা পণ্য সামগ্রী নিয়ে যাতাযাত করছিলেন !

    আগস্ট মাসের ১ তারিখ থেকে মিজোরামের কলাশিপ ডিসটিকের তিনদল নামক স্থানে অধিক বৃষ্টিপাতের ফলে জাতীয় সড়ক বেশ কিছু জায়গা রাস্তা খারাপ হয়ে পড়ায় যাতাযাত সম্পূর্ণ বন্ধ হয়ে পড়ে ! উভয় পাশে শত শত লরির লাইন পড়ে যায় !

    এক সপ্তাহ থেকে বেশি যাতায়ত ছিল সম্পূর্ণ বন্ধ ঠিক সেই সময়ে সেই জায়গায় আটকা পড়া গাড়ি গুলোর চালক ও খালাসীদের মিজোরাম সরকারের তরফ থেকে করোনা পরীক্ষা করা হয় ! এতে দুই তিনজন পজেটিভ পাওয়া যায় ! সঙ্গে সঙ্গে পজেটিভ চালকদের হাসপাতলে নেওয়ার পাশাপাশি বাকি চালক ও খালাসিদের কোয়ারেন্টাইন করা হয় !

    কোয়ারেন্টাইনে থাকা চালক ও খালাসিদের অভিযোগ, চরম অবস্থায় দিন কাটাচ্ছেন তারা ! অপরিষ্কার পরিবেশ, পানীয় জলের অভাবে শৌচা কর্ম ও স্নান করার জন্য নেই জলের ব্যবস্থা ! দিনে দুইবার খাবার দিলে ও নিয়মের কোন বালাই নেই !

    যেটুকু খাবার দেওয়া হচ্ছে তাতে পেট ভরছে না অনেকের ! বাইরে থেকে ঢিল ছোড়া হয় ! মোবাইল ব্যবহার করতে দেওয়া হচ্ছে না বাঁধা ! প্রতিবাদ করলে খেতে হয় বাঁশের খোচা অভিযোগের শেষ নেই কোয়ারেন্টাইনে থাকা চালকদের !

    তাঁরা জানান তিনদল পলিটেকনিক কোয়ারেন্টাইন সেন্টারে আসামের বরাক উপত্যকার তিন জেলা ছাড়াও আসামের বিভিন্ন জেলার গাড়িচালক ও খালাসী সহ বহির রাজ্যের চালক খালাসী মিলে ১০৫ জন রয়েছেন এই কোয়ারেন্টাইন সেন্টার‌!

    তাদের আর ও অভিযোগ‌ ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ ফুরিয়ে যাওয়ার পরও ছাড়া হচ্ছে না তাদেরকে ! তাঁরা এ বিষয়ে আসামের রাজ্য সরকার ও মিজোরামের রাজ্য সরকারের পাশাপাশি ড্রাইভার এসোসিয়েশন মালিক এসোসিয়েশনের কাছে সুব্যবস্থার জানিয় যাদের কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ পূর্ণ হয়ে গেছে তাদেরকে ছেড়ে দেওয়ার আর্জি জানাচ্ছিন !

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং