27 C
Guwahati
Monday, September 27, 2021
  • হোম
  • ভিডিও
  • টাইমকাষ্ট
More

    খুলছে জম্মু-কাশ্মীরের সব তীর্থস্থান, খুলছে বৈষ্ণো দেবীও

    আগস্টেই জম্মু-কাশ্মীরের সব তীর্থস্থান পর্যটক তথা তীর্থযাত্রীদের জন্য খুলে দেওয়া হচ্ছে। স্বাধীনতা দিবসের পর দিনই অর্থাত্‍ ১৬ আগস্ট থেকে খুলে যাচ্ছে কেন্দ্রশাসিত অঞ্চলের সব ধর্মীয় স্থান। জম্মু-কাশ্মীরের প্রশাসন এই সিদ্ধান্ত করেছে। জম্মু অঞ্চলের রিয়াসি জেলায় বৈষ্ণো দেবী মন্দিরও ওই দিনই খুলে যাচ্ছে।

    করোনাভাইরাস অতিমারির জেরে গত ১৮ মে থেকে সব তীর্থস্থান বন্ধ করে দিয়েছিল জম্মু-কাশ্মীরের প্রশাসন। একই সঙ্গে বন্ধ হয়ে গিয়েছিল বৈষ্ণো দেবী যাত্রাও। কেন্দ্র অবশ্য ৮ জুন থেকে দেশের সব তীর্থস্থান খোলার অনুমতি দিয়েছিল। কিন্তু কোভিড সংক্রমণ বাড়তে থাকায় ওই সিদ্ধান্ত কার্যকর করা হয়নি।

    এর উল্লেখ করে কেন্দ্রশাসিত অঞ্চলের প্রিন্সিপ্যাল সেক্রেটারি এবং সরকারের মুখপাত্র টুইট জোরে বলেছেন, “জম্মু-কাশ্মীর সরকারের বড়ো সিদ্ধান্ত। ২০২০-এর ১৬ আগস্ট থেকে জম্মু-কাশ্মীরে সমস্ত ধর্মীয় স্থান ও পুজোর স্থল খুলে যাচ্ছে। তবে ধর্মীয় মিছিল ও বড়ো ধর্মীয় সমাবেশ নিষিদ্ধই থাকছে।”

    বৈষ্ণো দেবী তীর্থ বোর্ডের এক সিনিয়ার আধিকারিক বলেন, সরকার সব ধর্মীয় স্থান খুলে দেওয়ার সিদ্ধান্ত করায় বৈষ্ণো দেবী মন্দিরও খুলছে। তবে মন্দির খোলার আগে কোভিড ১৯-এর জন্য যে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর (এসওপি) তা পুরোপুরি মানা হবে। আর বৈষ্ণো দেবী যাত্রা যাতে সমস্ত সতর্কতা অবলম্বন করে করা হয় তার জন্য তীর্থ বোর্ডের নিজস্ব এসওপি ঘোষণা করা হবে শীঘ্রই।

    ওই অফিসার জানান, বৈষ্ণো দেবী দেবালয়ে, দেবালয়ে আসা-যাওয়ার দু’টি পথে এবং কাটরা শহরে ব্যাপক ভাবে স্যানিটাইজেশন অভিযান চলছে। শারীরিক দূরত্ববিধি যাতে ঠিক ভাবে মানা হয় তার জন্য যাত্রা পর্চি কাউন্টার, ভবন এবং কাটরা ও সঞ্জি ছাটে যাত্রীদের দাঁড়ানোর জন্য বৃত্তাকার জায়গা চিহ্নিত করে দেওয়া হচ্ছে। জানা গিয়েছে, প্রথমে স্থানীয় তীর্থযাত্রীদেরই মন্দিরে যেতে দেওয়া হবে।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং

    আজি বিশ্বকৰ্মা পূজা, সমগ্ৰ ৰাজ্যতে পূজাৰ ব্যস্ততা

    বৈদ্যুতিন আৰু ছপা সংবাদ মাধ্যমৰ কাৰ্যালয়সমূহো পুৱাৰে পৰা ব্যস্ততা দেখা গৈছে

    ছচিয়েল মিডিয়াত ভাইৰেল হৈছে এগৰাকী বিধায়িকাৰ নৃত্য, চাওক VIDEO

    আনহাতে বিধায়িকাগৰাকীক এই সন্দৰ্ভত আছুৱে চেপনৰ ৰণশিঙা কাৰ্যসূচীৰ পৰা প্ৰত্যাহ্বান জনাই এনে কাৰ্যৰ পৰা বিৰত থাকিবলৈ আহ্বান জনায়

    আজি শ্বহীদ দিৱস; ৰাজ্যই সুঁৱৰিছে ৮৫৫জন বীৰ শ্বহীদক

    ১৯৭৯ চনৰ ১০ ডিচেম্বৰত খৰ্গেশ্বৰ তালুকদাৰে অসম আৰু অসমীয়াৰ বাবে হোৱা সৰ্ববৃহৎ গণ আন্দোলনৰ বাবে প্ৰাণ আহুতি দি শ্বহীদ হয়

    “ইচ্ছামৃত্যু” বিচাৰি বেতন বঞ্চিত শিক্ষকৰ ৰাষ্ট্রপতি-ৰাজ্যপাললৈ আবেদন

    শিৱসাগৰ জিলাৰ ১৫০০ ৰো অধিক শিক্ষক শিক্ষয়িত্ৰীয়ে বিগত ৮ বছৰ ধৰি মাহেকীয় দৰমহাৰ পৰা বঞ্চিত হৈ আছে

    উমানন্দৰ শেষৰটো সোণালী বান্দৰৰ মৃত্যু

    ২২ফেব্ৰুৱাৰীত মৃত্যু হৈছিল বান্দৰটোৰ

    অসম পুলিশের ডিএসপি পদে নিয়োগ পেলেন হিমা দাস

    মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

    ১৫ দিনে রাজ্যে নগদ ৯ কোটি টাকা বাজেয়াপ্ত, উদ্ধার প্রচুর মদ সহ নেশাদ্রব্য

    ২৬ ফেব্রুয়ারি থেকে ১১ মার্চ পর্যন্ত রাজ্যে নগদ ৮ কোটি ৮০ লক্ষ টাকা এবং ৭ কোটি ৬৮ লক্ষ টাকা মূল্যের মদ বাজেয়াপ্ত করা হয়েছে।