27 C
Guwahati
Wednesday, December 1, 2021
More

    কোভিড প্রটোকল মেনেই হবে মাধ্যমিক পরীক্ষা, সেবার নয়া নির্দেশিকা

    কোভিড প্রটোকল মেনেই হবে মাধ্যমিক পরীক্ষা, সেবার নয়া নির্দেশিকা

    গুয়াহাটি, ১৭ এপ্রিল : করোনাকালে হাইস্কুল এবং হাই মাদ্রাসা শিক্ষান্ত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এক বিশেষ পরিকল্পনা হাতে নিয়েছে সেবা কর্তৃপক্ষ। কোভিড-১৯এর সম্ভাব্য সংক্রমণ প্রতিরোধ কল্পে এই পরীক্ষার্থীদের সিট প্লেনের ক্ষেত্রে সেবা জারি করেছে একটি নতুন নির্দেশনা। ‘এস ‘ পদ্ধতির মাধ্যমে পরীক্ষার্থীদের পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।

    সেই অনুসারে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে প্রথম বেঞ্চে দুজন পরীক্ষার্থী, দ্বিতীয় বেঞ্চে একজন পরীক্ষার্থী এবং তার পরের বেঞ্চগুলোতে এইভাবে পরীক্ষার্থীরা বসতে হবে। এছাড়া প্রতিটি পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা শিক্ষক-পর্যবেক্ষককে প্রতিষেধক নেওয়া বাধ্যতামূলক।  একইভাবে কোভিডের জন্য সেবা প্রতিটি পরীক্ষা কেন্দ্রে মাস্ক, সেনিটাইজার ক্রয় করার জন্য প্রয়োজনীয় অর্থ পাঠাবে।

    প্রত্যেক পরীক্ষা কেন্দ্রের প্রতিটি পরীক্ষার্থীর জন্য ২৫ টাকা করে অতিরিক্ত মঞ্জুর করবে সেবা। এককথায় কোভিডের সকল নিয়মনীতি মেনে পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছে সেবা।

    আরো দেখুন : অসমেও করোনা টিকার আকাল! ভ্যাকসিন না নিয়ে ফিরছেন অনেকে

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং