26 C
Guwahati
Thursday, September 29, 2022
More

    কাল থেকে সম্পূর্ণ লকডাউন, ১৫ দিনের জন্য রাজ্যে কড়া বিধি-নিষেধ

    কলকাতা, ১৫ মে : করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে শেষপর্যন্ত পূর্ণাঙ্গ লকডাউনের পথে গেল পশ্চিমবঙ্গ সরকার। ১৬ মে, রবিবার থেকে ১৫ দিনের জন্য লকডাউন জারি করা হয়েছে বাংলায়। লকডাউনে সরকারি অফিস ও বেসরকারি অফিসের পাশাপাশি স্কুল-কলেজ সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পাশাপাশি বন্ধ থাকছে গণ পরিবহণ পরিষেবাও। শনিবার দুপুরে নবান্নে জরুরি সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

    মুখ্যসচিব বলেন, ‘রাজ্যে করোনার সংক্রমণ রুখতে এবং সাধারণ মানুষের জীবন বাঁচাতে বেশ কিছু কড়া বিধি নিষেধ আরোপ করা হচ্ছে। সমস্ত শপিংমল, রেস্টুরেন্ট, সুইমিংপুল, বিউটি পার্লার প্রভৃতি সহ দোকান বাজার সবজি-ফল মুদিখানার দোকান খোলা থাকবে সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত। ব্যক্তিগত গাড়ি চলাচল বন্ধ থাকবে। সমস্ত রাজনৈতিক এবং ধর্মীয় সমাবেশ বন্ধ থাকবে। ৫০% কর্মী নিয়ে চলবে চা বাগান এবং ৩০% কর্মী নিয়ে চলবে জুট মিল। বিবাহ অনুষ্ঠানে সর্বাধিক ৫০ জন ও সৎকারে সর্বাধিক ২০ জন থাকতে পারবেন। ই-কমার্স এবং হোম ডেলিভারি পরিষেবা চালু থাকবে। খোলা থাকবে ওষুধের দোকান, চশমার দোকান সহ সমস্ত জরুরি পরিষেবা। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০ টা থেকে ২ টা পর্যন্ত।

    আরো দেখুন : তিন মাসের জন্য একতরফা যুদ্ধবিরতি ঘোষণা করল আলফা স্বাধীন

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং