16 C
Guwahati
Thursday, December 1, 2022
More

    কাটিগড়ায় এবার দুই মহারথীর মুখোমুখি লড়াই, গৌতম-খলিল উভয়েই কোটিপতি

    শিলচর, ১৪ মার্চ : বিধানসভা নির্বাচনে কাটিগড়া আসনে এবার দুই জোটের দুই মহারথীর মুখোমুখি লড়াইর ক্ষেত্র প্রস্তুত হচ্ছে। শাসক বিজেপি নেতৃত্বাধীন মিত্রজোটের প্রার্থী গৌতম রায় এবং বিরোধী কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী খলিল উদ্দিন মজুমদার উভয়েই কোটিপতি। রয়েছে জমি, বাড়ি, গাড়ি সহ অগাধ সম্পত্তি।

    নির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় তাঁরা নিজ নিজ অর্থ ও সম্পদের বিস্তারিত তথ্য তুলে ধরেছেন। অর্থের দৌড়ে অবশ্যই এগিয়ে গৌতম রায়। ২০২০ সালের ৩১ মার্চের হিসেব অনুযায়ী তাঁর কাছে জমা টাকার পরিমাণ ২ কোটি ২২ লক্ষ ৪৩ হাজার ৬৯৫ টাকা। বিভিন্ন ব্যাঙ্ক ছাড়াও এলআইসি, বিভিন্ন কোম্পানির শেয়ার ইত্যাদিতে তার লগ্নি রয়েছে। একই সঙ্গে গৌতমের স্ত্রী মন্দিরা রায়ের জমা অর্থের পরিমাণ ২ কোটি ৫১ লক্ষ ৮৫ হাজার ৮৬৫ টাকা। তাঁদের একমাত্র কন্যা সুতনুকা রায়ের কাছে নগদ অর্থের পরিমাণ ৩২ লক্ষ টাকা। পাশাপাশি তিনজনের নামেই রয়েছে জমি-বাড়ি-ফ্ল্যাট এবং বাণিজ্যিক ভবন। তবে এই মুহুর্তে গৌতম রায়ের হাতে নগদ রয়েছে মাত্র ৫ লক্ষ ৭৭ হাজার ৭৯৬ টাকা। আর স্ত্রী মন্দিরার হাতে আছে নগদ ৮ লক্ষ ২১ হাজার ৭৫ টাকা। হলফনামায় গৌতম আরও উল্লেখ করেছেন, তাঁর একটি মাত্র টয়োটা গাড়ি রয়েছে। আর তাঁর স্ত্রী মন্দিরার রয়েছে একটি মারুতি জেন।

    অন্যদিকে, কংগ্রেস প্রার্থী খলিল উদ্দিনও সম্পত্তির দিক থেকে কোনও অংশে পিছিয়ে নেই। গত ৩ মার্চের হিসেব অনুযায়ী তাঁর কাছে জমা টাকার পরিমাণ ১ কোটি ৯৮ লক্ষ ১৩ হাজার ৫১২ টাকা। খলিলের স্ত্রী মনোয়ারা বেগম মজুমদারের কাছে রয়েছে ৬ লক্ষ ৭০ হাজার ৪০০ টাকা। তবে এই মুহূর্তে তাদের কাছে নগদ রয়েছে যথাক্রমে ৪ লক্ষ এবং ৭০ হাজার টাকা। খলিল উদ্দিনের রয়েছে বেশকিছু গাড়ি। একটি স্করপিও, চারটি লরি, একটি জেসিবি। এছাড়া ওয়েব্রিজ, জেনারেটর এবং ক্রেশার মেশিনেরও মালিক তিনি। জমি-বাড়ি মিলিয়ে মোট ৯টি সম্পত্তি রয়েছে তাঁর। স্ত্রী মনোয়ারার নামে রয়েছে মাত্র একটি লরি আর কিছু সোনা। নেই কোনও জমিজমা। উল্লেখযোগ্য বিষয় হল, কাটিগড়ায় এবার র এই দুই হেভিওয়েট প্রার্থীর কারও নামেই কোনও ফৌজদারী মামলা নেই। 88 বছর বয়সী খলিল উদ্দিন মজুমদার ১৯৯৩ সালে হাইলাকান্দি জেলার চিপরসাঙ্গন পাবলিক হাইস্কুল থেকে নবম শ্রেণি উত্তীর্ণ হয়েছেন। আর তাঁর রাজনৈতিক প্রতিপক্ষ ৭২ বছরের প্রবীণ গৌতম রায় ১৯৬৯ সালে হাইলাকান্দি এসএস কলেজে স্নাতক দ্বিতীয় বর্ষ পর্যন্ত পড়াশোনা করেছেন।

    আরো দেখুন : বিনা অনুমতিতে র‍্যালি, বিধিভঙ্গের দায়ে বিজেপি-কংগ্রেস সভাপতিকে শোকজ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং