20 C
Guwahati
Sunday, November 27, 2022
More

    কাছাড় প্রশাসনের আবেদনেও চলেনি চাকা, লায়লাপুরে তৃতীয় দিনে অর্থনৈতিক অবরোধ

    শিলচর, ৩০ অক্টোবর : প্রশাসনের আহ্বান সত্ত্বেও আন্দোলনে অনড় অবরোধকারীরা। মিজোরাম সীমান্তের লায়লাপুরে শুক্রবারও সড়ক অবরোধ অব্যাহত। তিনদিন ধরে এই অবরোধের ফলে সীমান্ত এলাকায় হাজার হাজার মালবাহী লরি আটকে পড়েছে। সীমান্ত সমস্যা নিয়ে অর্থনৈতিক অবরোধ চললেও মিজোরাম প্রশাসনের টনক নড়েনি এখনও। এদিকে সোনাইর সার্কেল অফিসার সুদীপ নাথ আসাম-মিজোরাম আন্তঃরাজ্য সীমান্তের লায়লাপুর এলাকা পরিদর্শন করেন এবং মিজোরামে যানবাহন চালাতে ইচ্ছুক স্থানীয় বাসিন্দা ও ট্রাক চালকদের সঙ্গে আলোচনা করেন লায়লাপুর পুলিশ ফাঁড়িতে। জেলাশাসক  কীর্তি জাল্লির নির্দেশ অনুযায়ী লায়লাপুর সফরকারী নাথ স্থানীয় জনগণকে জাতীয় সড়কের উপর যান চলাচল স্বাভাবিক করার আহ্বান জানান। ট্রাক চালকরা বলেছেন, সম্প্রতি বেশ কিছু ঘটনা ঘটে যাওয়ার পর তারা মিজোরামের দিকে যেতে ভয় পাচ্ছেন।  স্থানীয়রাও অবরোধ প্রত্যাহার করতে অস্বীকার করেন এবং পরিষ্কার জানিয়ে দেন, স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত তারা সড়ক অবরোধ চালিয়ে যাবেন।

    প্রসঙ্গত, এ মাসের শুরুর দিকে মিজো দুর্বৃত্তরা লায়লাপুর সীমান্তের প্রায় ২০টি দোকান ও বাড়িঘর পুড়িয়ে দেয়।  এই ঘটনায় বেশ কয়েকজন লোক আহত হয়েছেন।অন্য এক ঘটনায় সম্প্রতি আসাম-মিজোরাম সীমান্তের খুলিছড়ায় বোমা বিস্ফোরণে একটি স্কুল ভেঙে ফেলে মিজো দুষ্কৃতীরা। এসব ঘটনার প্রতিবাদে বিপুল সংখ্যক স্থানীয় বাসিন্দা ও ট্রাক চালক আসাম-মিজোরাম জাতীয় সড়ক অবরোধ করে রেখেছেন।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং