16 C
Guwahati
Thursday, December 1, 2022
More

    কাছাড়ে একদিনেই ১০৮ পজিটিভ, বিমানযাত্রীদের তথ্য লুকোচ্ছে প্রশাসন

    কাছাড়ে একদিনেই ১০৮ পজিটিভ, বিমানযাত্রীদের তথ্য লুকোচ্ছে প্রশাসন

    শিলচর, ২৫ এপ্রিল :  করোনার দ্বিতীয় ঢেউ চলছে। কিন্তু এবার মারণ ভাইরাসে বেশি আক্রান্ত হচ্ছেন মানুষ। কাছাড়ে প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। শুক্রবার জেলায় পজিটিভের সংখ্যা ছিল ৯২, আর শনিবার পেরিয়ে গেল শতক। স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী, এদিন সব মিলিয়ে জেলায় টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে ১০৮ জনের। আর চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১১য়। করোনাকে ঘিরে বিধিনিষেধ আরোপের ক্ষেত্রে সরকারের তরফে লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে ১০০। অর্থাৎ যেসব জেলায় চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১০০ পেরিয়ে গেছে, যেসব জেলায় প্রাথমিক স্কুল বন্ধ করা সহ আরোপিত হবে কিছু বিধিনিষেধ। সরকার নির্দেশ জারির  আগেই কাছাড় পেরিয়ে গেছে এই মাপকাঠি। তবে শনিবার যেভাবে একই দিনে পজিটিভ শনাক্ত হওয়ার পরিসংখ্যান শতক অতিক্রম করে ফেলেছে, তা চোখ কপালে তুলেছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

    এদিকে গত বুধ ও শুক্রবার বহিরাজ্য থেকে জেলায় আসা বিমানযাত্রীদের অনেকে নমুনা পরীক্ষা না করিয়েই চলে যাবার কথা সংবাদমাধ্যমে প্রকাশ হওয়ার পর এবার প্রশাসনের তরফে এ নিয়ে শুরু হয়েছে লুকোচুরি। এদিন প্রশাসনের তরফে তুলে ধরা হয়নি বিমানযাত্রীদের বিস্তারিত হিসেব। প্রশাসনের তরফে এনিয়ে যে হিসেবে তুলে ধরা হয়েছে সে অনুযায়ী, এদিন এসেছেন মোট ৩৪৯ জন বিমানযাত্রী। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫৯ জনের। পজিটিভ এসেছে ৬ জনের। পরিসংখ্যান অনুযায়ী যে ৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়নি, তাদের মধ্যে কতজন সরাসরি অন্য রাজ্যে চলে যাবার শর্তে এক্ষেত্রে ছাড় পেয়েছেন, এই সংখ্যাটা জানানো হয়নি। এই পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তবে কি শনিবারও নমুনা পরীক্ষা না করিয়ে চলে গেছেন কিছু যাত্রী। যদিও প্রশাসনের তরফে এ নিয়ে কেউই স্পষ্ট করে কিছু বলতে চাইছেন না।

    নিয়ম রক্ষার জন্য স্বাস্থ্য বিভাগের ডিস্ট্রিক্ট মিডিয়া এক্সপার্ট সুমন চৌধুরী অবশ্য বলেছেন, ৯০ জনের মধ্যে বেশিরভাগই শর্ত অনুযায়ী ছাড় পেয়েছেন। তবে এই বেশিরভাগ বলতে সংখ্যাটা ঠিক কত, তা জানাননি তিনি। যদিও সঙ্গে তিনি দাবি করেছেন, এদিন বিমানযাত্রীদের নমুনা পরীক্ষাকে ঘিরে পরিস্থিতি ছিল অনেকটাই নিয়ন্ত্রণে।

    আরো দেখুন : করোনা রোগীর চিকিৎসা চলাকালীন হাসপাতালে আগুন, ২৩ জন জীবন্ত দগ্ধ

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং