21 C
Guwahati
Friday, November 25, 2022
More

    কলেজ কর্তৃপক্ষ অনলাইনে পরীক্ষার আবেদন জানালে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয়

    শিলচর, এপ্রিল : অনলাইন পরীক্ষার জন্য কলেজ কর্তৃপক্ষ আবেদন জানালে বিষয়টি বিবেচনা করে দেখবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার সকাল থেকে রাত অবধি কলেজ পড়ুয়াদের দফায় দফায় সড়ক অবরোধ আন্দোলনের নিটফল এটাই।অনলাইন পরীক্ষা গ্রহনের দাবিতে এদিন পথে নামে কলেজ পড়ুয়ারা। শিলচর ক্লাব রোডে শহিদ ক্ষুদিরাম মূর্তির সামনে শনিবার সকাল ১১টা নাগাদ গড়ে তোলা হয় অবরোধ। সেখানে দিনভর বিক্ষোভ প্রদর্শনের পর রাত সাড়ে ৮টা নাগাদ প্রেমতলা পয়েন্টে গিয়ে ফের অবরোধ গড়ে তুলে তারা। পরে পুলিশ ও প্রশাসনের  হস্তক্ষেপে রাত সাড়ে ৯ টা’র পর তুলে নেওয়া হয় অবরোধ। এই ঘটনায় দিনভর যানজটে নাকাল হতে হয় মানুষকে। 

    অনলাইনে পরীক্ষা নেওয়া ও টিডিসি (সিবিসিএস) অড সেমিস্টার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ব্যাচের পরীক্ষা স্থগিত রাখা, এই দাবিতে ক্লাব রোডের শহিদ ক্ষুদিরাম বসুর মূর্তির পাশে পথ অবরোধ করে  ছাত্র –ছাত্রীরা। তাদের ভাষ্য, কোভিড প্রটোকল মেনে আসাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হয়েছে অনলাইনে। কথা ছিল, বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রাধীন কলেজগুলিতেও অনলাইনে পরীক্ষা হবে। কিন্তু আচমকাই বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক নোটিশ জারি করে জানান, পরীক্ষা হবে অফলাইনে এবং সেটা শুরু হবে আগামী ৮ এপ্রিল থেকে। চলবে ১৫ মে পর্যন্ত। এতেই বিক্ষুব্ধ হয়ে পথ অবরোধ করেছে তারা।  এদিকে, পথ অবরোধের ঘন্টাখানেক পর খবর পেয়ে ম্যাজিস্ট্রেট ও সদর থানার ওসি পুলিশ বাহিনী নিয়ে ছুটে যান ঘটনাস্থলে। তাঁরা আসাম বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যাপারে কথা বলবেন বলে প্রতিশ্রুতি দেওয়ায় পড়ুয়ারা সাময়িক অবরোধ মুক্ত করার পাশাপাশি আন্দোলন স্থগিত রাখে।কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষর সঙ্গে বৈঠক ফলপ্রসূ না হওয়ায় ছাত্র ছাত্রীরা পুনরায় সড়ক অবরোধ গড়ে তুলে। রাত সাড়ে সাতটা অবধি অবরোধ চলে।এদিকে আন্দোলন চলাকালে দুই পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। এদের শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে দ্বিতীয়বার বৈঠকে বসেন পড়ুয়া প্রতিনিধিরা। তখন পড়ুয়ারা ক্লাব রোড থেকে প্রেমতলা সরে গিয়ে গড়ে তুলে অবরোধ। পরে হেডকোয়ার্টার ডিএসপি ও প্রশাসনিক আধিকারিকরা গিয়ে কথা বলেন বিক্ষুব্ধ পড়ুয়ারা। তাঁদের আশ্বাসে তুলে নেওয়া হয় অবরোধ। পড়ুয়ারা জানায়, তাদের বলা হয়েছে অনলাইন পরীক্ষার ব্যাপারে আবেদন জানাতে হবে কলেজ কর্তৃপক্ষ কে। তবেই বিষয়টি বিবেচনা করে দেখবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

    আরো দেখুন : ৮ মাসের শিশুকে বিমানবন্দরে ফেলে গেলেন মা

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং