31 C
Guwahati
Tuesday, October 4, 2022
More

    করোনা রোগীর চিকিৎসা চলাকালীন হাসপাতালে আগুন, ২৩ জন জীবন্ত দগ্ধ

    করোনা রোগীর চিকিৎসা চলাকালীন হাসপাতালে আগুন, ২৩ জন জীবন্ত দগ্ধ

    ২৫ এপ্রিলঃ করোনাভাইরাসের হাত থেকে বাঁচতেই ওঁরা আশ্রয় নিয়েছিলেন হাসপাতালে। চলছিল চিকিৎসা। তাদের আশা ছিল, চিকিৎসকদের হাতযশে মারণ ভাইরাস করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জিতে যাবেন। কিন্তু সেই হাসপাতালেই জীবন্ত দগ্ধ হলেন ২৩ জন করোনা রোগী। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন কমপক্ষে আরও ৫০ জন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। এ ঘটনা বাগদাদের। স্থানীয় সময় রবিবার গভীর রাতে কোভিড হাসপাতালের অক্সিজেন সরবরাহকারী ইউনিটে বিস্ফোরণ হয়। যার জেরে দাউদাউ করে জ্বলতে থাকে হাসপাতালে আইসিইউ। আগুনের শিখায় মুহূর্তেই গ্রাস করে পুরো ইউনিট। ফলে রোগীদের উদ্ধারের চেষ্টাই করতে পারেনি হাসপাতাল প্রশাসন।

    স্থানীয় সূত্রে খবর, রাজধানী বাগদাদের ইবন-অল-খাতিব হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন অন্তত ১২০ জন কোভিড আক্রান্ত মানুষ। ছিলেন তাঁদের পরিবারের সদস্যরাও। রবিবার মাঝরাতে বিস্ফোরণে কেঁপে ওঠে হাসপাতাল চত্বর। মুহূর্তে আগুন ধরে যায় আইসিইউ-তে। কালো ধোঁয়া ঢেকে যায় গোটা চত্বর।

    দমকলবাহিনী পৌঁছনোর আগেই বিষাক্ত ধোঁয়ার সঙ্গে লড়াই করতে করতে মৃত্যুর কোলে ঢোলে পড়েন কমপক্ষে ২৩ জন। ৫০ জনকে ওই ওয়ার্ড থেকে বের করে আনা সম্ভব হয়। যদিও তাঁদের অবস্থাও সংকটজনক। রোগীর পরিবারের সদস্যরা ওই বিল্ডিং থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন। অনেকেই জখম হয়েছেন। দীর্ঘক্ষণের চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলবাহিনীর সদস্যরা।

    আরো দেখুন : সুপ্রিম কোর্টের ৪৮তম প্রধান বিচারপতি পদে শপথ নিলেন এনভি রামানা

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং