24.8 C
Guwahati
Thursday, October 14, 2021
More

    করোনা প্রতিষেধক ওয়েব পোর্টালের সূচনা, শীঘ্রই টিকার আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

    নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর : মারণ করোনার সংক্রমণ কিছুতেই আটকানো যাচ্ছে নে।সব ধরণের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া সত্ত্বেও প্রতিদিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সুস্থ হয়ে উঠেও অনেকের শরীরে ক্লান্তি এবং শ্বাসকষ্ট থেকেই যাচ্ছে। দ্বিতীয়বারও করোনা থাবা বসিয়েছে, এমন নজির বেশকিছু সামনে এসেছে। ফলে করোনা আতঙ্কে জেরবার দেশবাসী। এমন পরিস্থিতিতে আশ্বাসের কথা শোনালেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা: হর্ষবর্ধন। তিনি জানিয়েছেন, আগামী বছরের প্রথম তিন মাসের মধ্যেই করোনা প্রতিষেধক ভারতে মিলবে।ভারতীয় চিকিৎসা বিজ্ঞান গবেষণা পরিষদের একটি ওয়েবসাইটের উদ্বোধন অনুষ্ঠানে হর্ষবর্ধন জানিয়েছেন, দ্রুত গতিতে চলছে প্রতিষেধক তৈরির কাজ। বর্তমান পরিস্থিতে গোটা দেশে তিনটি প্রতিষেধক তৈরির কাজ দ্রুত গতিতে চলছে। প্রতিটা প্রতিষেধকই ট্রায়াল বা পরীক্ষার বিভিন্ন পর্যায়ে রয়েছে। আশা করা যায় আগামী বছরের প্রথম তিন মাসের মধ্যেই প্রতিষেধক পাওয়া যাবে।আর তখনই মারণ ভাইরাস থেকে মুক্তি মিলবে।

    এদিন ভারতীয় চিকিৎসা বিজ্ঞান গবেষণা পরিষদ আইসিএমআরের তরফ থেকে করোনা প্রতিষেধক ওয়েব পোর্টাল, মোবাইল স্ট্রোক ইউনিট, ন্যাশনাল ক্লিনিক্যাল রেজিস্ট্রি ফর করোনা আনুষ্ঠানিক সূচনা করা হয়। এই পোর্টালের মাধ্যমে প্রতিষেধক এর কাজ কোন পর্যায়ে রয়েছে সে সম্পর্কে অবগত হতে পারবেন সাধারণ মানুষ।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন যে দিনটি ঐতিহাসিক। আইসিএমআর এর গৌরবজ্জল ইতিহাসের সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছেন তিনি। পাশাপাশি বৈজ্ঞানিকদের তিনি অভিনন্দন জানিয়েছেন।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং