23.7 C
Guwahati
Thursday, October 6, 2022
More

    করোনা আবহেই ভোট চলছে বিহারে, প্রথম পর্বেও বিক্ষিপ্ত হিংসা

    পাটনা, ২৮ অক্টোবরঃ করোনা পরিস্থিতিতে সম্পূর্ণ স্বাস্থ্য বিধি মেনেই বুধবার বিহারে শুরু হয়েছে বিধানসভা নির্বাচন। প্রথম দফায় ২৪৩টি আসনের মধ্যে ৭১টি আসনে ভোট নেওয়া হচ্ছে। করোনা আবহে দেশে এই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রাজ্যের ১৬টি জেলার ৭১টি আসনে মোট ১০৬৬ জন প্রার্থীর ভাগ্য ইভিএম বন্দি হচ্ছে। এরমধ্যে রয়েছেন ৮ জন মন্ত্রীও। আছেন একগুচ্ছ হেভিওয়েট বিধায়ক, প্রাক্তন মন্ত্রী ও নেতা।

    বিহারে ৩ দফার ভোটেই নির্ধারিত হবে চতুর্থবারের জন্য নীতিশ কুমার মুখ্যমন্ত্রী হবেন কিনা। নীতিশের চ্যালেঞ্জার হিসেবে ময়দানে রয়েছেন আরজেডির তেজস্বী যাদব।তৃতীয় ফ্যাক্টর হিসেবে আছেন প্রয়াত এলজেপি প্রধান রামবিলাস পাসওয়ানের ছেলে চিরাগ পাসওয়ান। কোভিডের ছায়ায় ভোটের জন্য নির্বাচন কমিশন কড়া নিরাপত্তা বিধি চালু করেছে।

    এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা বিধি মেনে বিহারের জনগণকে ভোট দিতে আহ্বান জানিয়েছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘‌আজ বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফা। গণতন্ত্রের এই উৎসবে সকল ভোটারদের অংশগ্রহণ করার জন্য আর্জি জানাচ্ছি, অবশ্যই কোভিড বিধি মেনে। দু’‌ গজের দূরত্ব স্মরণ রাখুন। মাস্ক পরুন। মনে রাখবেন, আগে ভোট, তার পর আনন্দ।’‌ বুধবারও বিহারের তিন জায়গায় প্রচারসভা করবেন মোদি। মুজফ্‌ফরপুর, পাটনা এবং দ্বারভাঙ্গা।

    প্রথম পর্বের ভোটেও বিভিন্ন স্থান থেকে বিক্ষিপ্ত হিংসার খবর সামনে আসছে। শেখপুরার বড়বিঘায় মুখোশধারী এক দুষ্কৃতির হাতে আক্রান্ত হন আরজেপি দলের এক প্রার্থী। গোপাল কুমার নামে ওই প্রার্থী এ নিয়ে জয়রামপুর থানায় একটি এফআইআর দায়ের করেছেন।স্থানীয় মানুষ জানিয়েছে, প্রার্থীর ভাবমূর্তি নষ্ট করার অভিপ্রায় নিয়ে দুর্বৃত্তরা এই ধরনের ঘটনা ঘটিয়েছে।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং