27 C
Guwahati
Monday, October 3, 2022
More

    করোনা আক্রান্তের নিরিখে বিশ্বসেরা ভারত, ২৪ ঘন্টায় ৩ লক্ষ পেরিয়ে শীর্ষে দেশ

    ২২ এপ্রিল : ভারত সত্যিই জগৎ সভায় শ্রেষ্ঠ আসন নিয়েছে! তবে সেটা কোনও উন্নয়নমূলক কর্মকাণ্ডে নয়, করোনা আক্রান্তের নিরিখে। অতীতের সব রেকর্ড ভেঙে দেশে একদিনে নতুন আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৫ হাজার ৭২৮ জন মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যে এ চিত্র উঠে এসেছে।

    বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৯ লক্ষ ২৪ হাজার ৭৩২ জনে গিয়ে দাঁড়িয়েছে। শনাক্তের দিক থেকে গত ২৪ ঘণ্টায় বিশ্বের সকল দেশকে ছড়িয়ে প্রথম স্থানে রয়েছে ভারত। আর নতুন করে একদিনে মৃতের সংখ্যা ২ হাজার ১০২ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মার্কিন যুক্তরাষ্ট্রে শনাক্ত হয়েছেন ৫৯ হাজার ৩১৬ জন। এনিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৫ লক্ষ ৯৬ হাজার ৩১০ জন। একদিনে সর্বোচ্চ শনাক্তের দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। ২৪ ঘণ্টায় নতুন করে মৃতের সংখ্যা ৭৮৯ জন।

    গত ৪ এপ্রিল থেকে ভারতে নতুন শনাক্তের সংখ্যা ১ লক্ষে উঠলেও প্রথমবারের মতো বুধবার তিন লক্ষ ছাড়াল নতুন করোনা আক্রান্তের সংখ্যা। গত ১৭ দিনে শনাক্তের হার ৬ দশমিক ৭৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ কোটি ৪৪ লক্ষ ৯৩ হাজার ৩৭১ জন। আর সর্বমোট করোনা টেস্ট করা হয়েছে ২৭ কোটি ১০ লক্ষ ৫৩ হাজারেরও বেশি ভারতীয় নাগরিকের।

    সুত্র-টাইমস অব ইন্ডিয়া

    আরো দেখুন : ফের যৌতুকের বলি গৃহবধু, স্ত্রীকে গলায় দড়ি দিয়ে শাসরুদ্ধ করে মারল পাষণ্ড স্বামী

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং