23.7 C
Guwahati
Thursday, October 6, 2022
More

    করোনার সংক্ৰমণ বাড়ছে, ৯ এপ্ৰিল থেকে অসমেও কঠোর পদক্ষেপ

    করোনার সংক্ৰমণ বাড়ছে, ৯ এপ্ৰিল থেকে অসমেও কঠোর পদক্ষেপ

    গুয়াহাটি, ৪ এপ্রিলঃ দেশে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। করোনার এই দ্ৰুতগতির সংক্ৰমণ দেখে অসমেও সতৰ্কতা জারি করেছে রাজ্য সরকার। আগামী ৯ এপ্ৰিল থেকে অসমের বিমানবন্দরগুলিতে আরটি-পিসিআর টেস্টের নিগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে। যাত্ৰার ৭২ ঘণ্টার মধ্যে এই টেস্ট করিয়ে রিপোর্ট নিয়ে বিমানবন্দরে আসতে হবে। বিশেষকরে মুম্বই এবং বেঙ্গালুরুর যাত্রীদের জন্য এই নিৰ্দেশ জারি করা হয়েছে। এছাড়াও কভিড প্রটোকল রাজ্যজুড়ে ফের কঠোর করা হয়েছে।

    উল্লেখ্য, সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে এ পর্যন্ত সংক্রমণ সব থেকে বেশি হল গত ২৪ ঘণ্টায়। শনিবার নতুন ৯৩,২৪৯টি সংক্রমণের পর দেশের মোট সংক্রমণ গিয়ে দাঁড়াল ১.২৪ কোটিতে। গতকালের রেকর্ডের নেপথ্যে যে আটটি রাজ্যের ৮১.৪২ শতাংশ ‘অবদান’, তারা হল মহারাষ্ট্র, কর্নাটক, ছত্তিসগড়, দিল্লি, তামিলনাড়ু, উত্তরপ্রদেশে, পঞ্জাব এবং মধ্যপ্রদেশ। কেন্দ্রের তরফে এই রাজ্যগুলোকে ইতিমধ্যেই কঠোর পদক্ষেপ নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের নির্দেশ দেওয়া হয়েছে। মাস্ক পরা, শারীরিক দূরত্ববিধি বজায় রাখা নিয়ে সতর্ক দৃষ্টি নিতে বলা হয়েছে।

    আরো দেখুন : করিমগঞ্জে ইভিএম-কাণ্ডের ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং