32 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    করোনার দ্বিতীয় ঢেউয়ে দ্বিগুন হারে বাড়ছে সংক্রমণ, পরিস্থিতি বেসামাল

    করোনার দ্বিতীয় ঢেউয়ে দ্বিগুন হারে বাড়ছে সংক্রমণ, পরিস্থিতি বেসামাল

    নয়াদিল্লি, ২৭ এপ্রিলঃ করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভারতে বেসামাল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এবারের সংক্রমণের হার প্রথম পর্বের থেকে অনেক বেশি। প্রতিদিন মাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সরকারি হিসেব অনুযায়ী গত ৭২ ঘন্টায় দেশে ১০ লক্ষেরও বেশি মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে দ্বিতীয় ঢেউয়ে মৃতের হারও প্রতিদিন বাড়ছে। গত দশ দিনে দ্বিগুণ গতিতে বৃদ্ধি পেয়েছে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ।

    যদি সংখ্যা বিচার করা হয় তাহলে দেখা যাবে প্রথম পর্বে ৩০ হাজার থেকে ৬০ হাজারের গণ্ডি পেরোতে এই অতিমারী সৃষ্টিকারী ভাইরাসের সময় লেগেছিল ২৩ দিন। হিসেব মত দ্বিতীয় পর্যায়ের ঢেউয়ে সংক্রমণের হার ৩০ থেকে ৪০ শতাংশ কমে যাওয়া উচিত ছিল। পাঁচ মাস ধরে করোনা কমতে থাকলেও গত বছরের সেপ্টেম্বরে ফের আক্রান্ত বাড়তে থাকে। তখন মনে করা হয়েছিল যে বেশিরভাগ মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠেছে। কিন্তু সেপ্টেম্বরের শেষে সংক্রমণ দেখিয়েছিল যে এই ভাইরাস যাওয়ার নয়। কিছু সময়ের জন্য এর দাপট কমলেও ফের হানা দিয়েছে অতিমারী সৃষ্টিকারী এই ভাইরাস।

    দ্বিতীয় পর্যায়ের করোনা ঢেউয়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। দিল্লি, গুজরাট আর পঞ্জাবেও মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে করোনার প্রভাব। কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুতে ফের শুরু হয়েছে সংক্রমণ। বিহার, উত্তরপ্রদেশ, ওড়িশাতেও দৈনিক আক্রান্ত বেড়ে চলেছে ক্রমাগত। শেষ বার বাংলায় দৈনিক করোনা সংক্রমণ ছিল ৪ হাজার। গত কয়েকদিনে পশ্চিমবঙ্গে রেকর্ডহারেই বেড়ে চলেছে সংক্রমণ।

    আরো দেখুন : ওএনজিসি কর্মী অপহরণকাণ্ডে জড়িত পুলিশের ৩ কনস্টেবল, গ্রেফতার ১

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং