32 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    করোনার তৃতীয় ঢেউ আসছে, মোদি সরকারকে এখনই তৈরি হতে বলল সুপ্রিম কোর্ট

    করোনার তৃতীয় ঢেউ আসছে, মোদি সরকারকে এখনই তৈরি হতে বলল সুপ্রিম কোর্ট

    নয়াদিল্লি, ৭ মে : ভারতে কোভিড মহামারির তৃতীয় ঢেউ শীঘ্রই আসছে। চিকিৎসা বিজ্ঞানীদের এই সতর্কতার পর কেন্দ্রীয় সরকারকে এর মোকাবিলায় সবরকম প্রয়োজনীয় প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি এমআর শাহর ডিভিশন বেঞ্চ ১৮ উর্ধ্বদের দ্রুততার সঙ্গে টিকাকরণের ওপরেও জোর দিয়েছে।

    ভারতে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ যখন আছড়ে পড়বে তখন তার প্রভাব ফেলবে শিশুদের ওপরেও। শিশুদের হাসপাতালে নিয়ে যেতে হলে সেখানে শিশুটির মা ও বাবাকেও যেতে হবে। তাতে সংক্রমণের আশঙ্কা আরও বড়বে। সেই কারণেই ১৮ উর্ধ্ব সকলের টিকাকরণের ওপর জোর দিয়েছে সুপ্রিম কোর্ট। একই সঙ্গে আদালত জানিয়েছে, বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করেই সমস্ত পরিকল্পনা করা উচিত্‍। সুপ্রিম কোর্টের মূল বক্তব্যই হল তৃতীয় ঢেউ মোকাবিলায় গোটা দেশজুড়েই সবরকমের প্রস্তুতি নিতে হবে। কেন্দ্রীয় সরকারকে অক্সিজেনের সরবরাহ, শয্যা সংখ্যা বাড়ানোর কথাও বলেছে আদালত।

    সুপ্রিম কোর্ট এদিন দেশের বর্তমান এবং ভবিষ্যতের করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য কর্মীদের সংখ্যা বাড়ানোর জন্য কেন্দ্রকে নির্দেশ দিয়েছে। এমবিবিএস সম্পন্ন করা এবং পিজি কোর্স ভর্তির অপেক্ষা করা চিকিৎসকদেরকেও করোনার বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে নামানোর পরামর্শ দিয়েছে। বিচারপতি চন্দ্রচূড় আরও বলেন, ‘আজ আমাদের দেড় লাখ চিকিৎসক রয়েছেন যারা মেডিক্যাল কোর্স শেষ করেছেন কিন্তু এনইইটি পরীক্ষার জন্য অপেক্ষা করছেন। সেই দেড় লক্ষ ডাক্তার এবং আড়াই লাখ নার্স যারা ঘরে বসে আছেন।করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় তাদের কাজে লাগানো অত্যন্ত জরুরি’।

    আরো দেখুন : করোনায় প্রাণ হারালেন প্ৰাক্তন কেন্দ্ৰীয় মন্ত্ৰী চৌধুরী অজিত সিং

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং