19 C
Guwahati
Monday, November 28, 2022
More

    করোনার অজুহাতে দুর্গাপূজায় বাঙালি-বিরোধী এসওপি মানবে না বিজেপি

    করিমগঞ্জ, ৪ অক্টোবর : আসন্ন দুর্গাপূজা উপলক্ষে কাছাড়ের জেলা প্রশাসন যে কঠোর বিধিনিষেধ জারি করেছে তাতে ক্ষুব্ধ শাসক-বিরোধী উভয় শিবির। করোনার অজুহাতে বাঙালিদের এই জাতীয় উৎসবে এরকম বাধানিষেধ করিমগঞ্জে আরোপ করা হলে তা অমান্য করা হবে। ঠিক এই ভাষাতেই প্রশাসনকে বার্তা দিলেন করিমগঞ্জ জেলা বিজেপি সভাপতি সুব্রত ভট্টাচার্য।দলীয় কার্যালয় শ্যামাপ্রসাদ স্মৃতি ভবনে এক সাংবাদিক সম্মেলনে সুব্রত ভট্টাচার্য কাছাড়ের জেলাশাসককে এক হাত নিয়ে, করিমগঞ্জের জেলাশাসককেও হুঁশিয়ারি দিয়েছেন। সুব্রত বলেন, কাছাড়ের জেলাশাসক অবাঙালি, তাই তিনি এমন উদ্ভট এস‌ওপি জারি করেছেন। করিমগঞ্জের জেলাশাসক‌ও যদি কাছাড়ের জেলাশাসকের পথ অনুসরণ করে এ ধরনের কোনও নিয়মনীতি জারি করেন, তা হলে তা কোনও অবস্থায় মানা হবে না। সীমান্ত জেলা করিমগঞ্জের জেলাশাসক আনবামুথান এমপি দুর্গাপূজা নিয়ে এ ধরনের কোনও এস‌ওপি জারি করলে জেলা বিজেপি এর তীব্র বিরোধিতা করবে বলে সাংবাদিক সম্মেলনে পরিষ্কার জানিয়ে দিয়েছেন সুব্রত।
    উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে আসন্ন দুর্গাপূজা নিয়ে এস‌ওপি জারি করেছেন কাছাড়ের জেলাশাসক কীর্তি জল্লি। জারিকৃত তাঁর এসওপিত তিনি লিখেছেন, কোনও ধরনের প্যান্ডাল তৈরি করা চলবে না। দুর্গা প্রতিমার উচ্চতা পাঁচ ফুটের বেশি হবে না। পুজোর চারদিন দ্বিচক্র যান চলাচলেও এস‌ওপির মাধ্যমে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কাছাড় জেলা প্রশাসন কর্তৃক এই এস‌ওপি জারি করা নিয়েই তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সুব্রত ভট্টাচার্য। তবে করোনা সংক্রমণ প্রতিরোধে কোভিড প্রটোকল মেনে দুর্গাপূজার আনন্দ উপভোগ করতে জেলাবাসীর প্রতি আহ্বান জানান সুব্রতবাবু। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিজেপির সাধারণ সম্পাদক নির্মল বণিক, প্রচার সচিব নিশিকান্ত ভট্টাচার্য, দলীয় কার্যকর্তা দেবতোষ পাল প্রমুখ।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং