19 C
Guwahati
Sunday, November 27, 2022
More

    করিমগঞ্জে ইভিএম-কাণ্ডের ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু

    করিমগঞ্জ, এপ্রিল: করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট শহর সংলগ্ন কানিশাইলে ভোটের রাতে ভোট বন্দি ইভিএম বেসরকারি গাড়ির মাধ্যমে পরিবহন করার বিষয়টি ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। করিমগঞ্জে জারি করা এক আদেশে জেলা ম্যাজিস্ট্রেট আনবামুতান এমপি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজেশন তেরংকে এই তদন্ত পরিচালনা করার দায়িত্ব দিয়েছেন। এতে তিন দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে নির্দিষ্ট মন্তব্য জোড়ে দিতে নির্দেশে উল্লেখ করা হয়েছে। তদন্ত পরিচালনার স্বার্থে অ্যাসিস্ট্যান্ট কমিশনার শৌভিক দত্তকে সহযোগিতা করতে বলা হয়েছে। সে অনুযায়ী শনিবার থেকেই তদন্ত শুরু হয়েছে।

    জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে বেসরকারি পরিবহন ব্যবস্থায় ভোট বন্দি ইভিএম স্ট্রং রুমে নিয়ে যাওয়ার বিষয়টিতে কোনও ধরনের ত্রুটি বা কোনও ষড়যন্ত্র আছে কি না তা খতিয়ে দেখতে বলা হয়েছে। এতে কোনও পক্ষের ত্রুটি বা খামতি আছে কি না তাও খতিয়ে দেখতে বলা হয়েছে। উল্লেখ্য, ১ এপ্রিল ভোটের দিন রাতে রাতাবাড়ি বিধানসভা কেন্দ্রের বাশকালটিলা ১৪৯ নং ভোট কেন্দ্র ইন্দিরা এম ভি স্কুলের (ডান কক্ষ) ভোট বন্দি ইভিএম করিমগঞ্জ কলেজের স্ট্রং রুমে নিয়ে আসার সময় শহরতলির কানিশাইলে একটি বেসরকারি পরিবহন গাড়িতে পাওয়া যায়। এই ঘটনার ফলে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায় জেলা ম্যাজিস্ট্রেট সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছেন।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং