19 C
Guwahati
Saturday, November 26, 2022
More

    একুশের ভোটে রাজ্যে সব আসনে লড়বে সেক্যুলার কংগ্রেস, শিলচরে প্রার্থী নলিনাক্ষ

    শিলচর, ২৫ জানুয়ারি : রাজ্য তো বটেই, বরাকে ১৫টি আসনের ১৪টিতে রাজ্যে প্রতিদ্বন্দ্বিতা করবে রাষ্ট্রীয় সেক্যুলার কংগ্রেস (আরএসসি)। এ তথ্য জানিয়েছেন দলের সর্বভারতীয় প্রতিষ্ঠাতা সভাপতি °সিকন্দর আলি লস্কর। তিনি জানান, অসমে এবার ১২৬টি আসনেই প্রার্থী দেবে আরএসসি। এরমধ্যে শিলচরে প্রার্থী করা হবে দলের জেলা (কাছাড়) সভাপতি তথা বরাক উপত্যকার ইনচার্জ নলিনাক্ষ ভট্টাচার্যকে।  

    শিলচরে সংবাদমাধ্যমে দলের সূচনা এবং নির্বাচনী রণকৌশল নিয়ে কথা বলেন সিকন্দর আলি। তিনি জানান, দীর্ঘ ৪০-৪৫ বছর কংগ্রেসে থেকেও বঞ্চিত হতে হয়েছে। এরপর ২০১১ সালে আরএসসি গঠন করেন। পশ্চিমবঙ্গ,  দিল্লি, মহারাষ্ট্র, রাজস্থান, উত্তরপ্রদেশ সহ দেশের বিভিন্ন রাজ্যে সাংগঠনিক ভিত রয়েছে। গত নির্বাচনে অসমে বেশ কয়েকটি আসনে লড়াই করেছে আরএসসি। ব্যতিক্রম ঘটছে না এবারও। তিনি আরও জানান, বিজেপির সঙ্গে জোট বেঁধে ভোটের ময়দানে অবতীর্ণ হওয়ার পরিকল্পনা রয়েছে। তবে জোট না হলেও ক্ষতি নেই। পদ্ম-দলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ লড়াইয়ে অবতীর্ণ হবে আরসিএস। 

    নলিনাক্ষ ভট্টাচার্য জানান, কাগজকল ইস্যু, নিয়োগ বৈষম্য, দ্রব্যমূল্য বৃদ্ধি, মাতৃভাষা’র সুরক্ষা ইত্যাদি স্থানীয় ইস্যু নিয়ে নির্বাচনে ঝাঁপাবে আরএসসি। এদিন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলিমুদ্দিন আহমদ, আকিল আহমদ, শামসুল হক লস্কর প্রমুখ। 

    আরো দেখুন : যথাযোগ্য মর্যাদায় শিলচরে নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তি পালন

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং