21 C
Guwahati
Friday, November 25, 2022
More

    একুশের ভোটে একাই লড়বে ‘রাইজর দল’, ভূমিপুত্ররাই হবেন প্রার্থী

    শিলচর, নভেম্বর :  সত্তরটি সংগঠনকে নিয়ে গঠিত রাজনৈতিক মঞ্চ ‘রাইজর দল’ একুশের নির্বাচনে এককভাবেই প্রতিদ্বন্দ্বিতা করবে।রাজ্যে বিরোধী শিবির যখন জোট গড়ার লক্ষ্যে এগোচ্ছে, ঠিক তখনই নবগঠিত রাইজর দল এ ঘোষণা করেছে। এক সাংবাদিক বৈঠকে দলের এই সিদ্ধান্তের কথা জানান আহ্বায়ক তথা কাছাড় জেলা কমিটির ইনচার্জ সেরাম হেরাজিত সিংহ। তিনি জানান, গোটা অসমে একাই নির্বাচন লড়বে নতুন আঞ্চলিক রাইজর দল। একুশের নির্বাচনে মহাজোটের সঙ্গে শরিক হবে না বলেও তিনি সাফ জানান। হেরাজিত বলেন, কাছাড় সহ উপত্যকার সব বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেবে দল। এতে কম করেও ৫টি আসন তাদের দখলে থাকবে বলে আশাপ্রকাশ করেন। তবে শুধু ভূমিপুত্রদেরই প্রার্থী করা হবে বলে তিনি উল্লেখ করেন।

    হেরাজিত আরও বলেন, আগামী নির্বাচনে বরাক উপত্যকা সহ সমগ্র অসমের মানুষ নয়া দলকে গ্রহণ করবেন। সাম্প্রদায়িকতাকে এবার মানুষ পরাস্ত করে অসমের স্বার্থে কাজ করা দলের উপর ভরসা রাখবেন। সাংবাদিক বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কমিটির মুখ্য আহ্বায়ক দিলকদর আলি লস্কর, আহ্বায়ক ডাঃ আব্দুল মতিন বড়ভুইয়া প্রমুখ। এদিকে শুক্রবার রাইজর দলের সোনাই বিধানসভা কমিটি গঠন করা হয়। এতে সভাপতি হিসাবে মনোনীত হয়েছেন আমিনুল হক লস্কর। সহ সভাপতি হিসেবে রয়েছেন যথাক্রমে আইনুল হক লস্কর, গিয়াস উদ্দিন বড়ভুইয়া, আলি হোসেন লস্কর। সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন হোসেন আহমেদ বড়ভুইয়া। সম্পাদক হিসেবে রয়েছেন জ্যাকি হোসেন মজুমদার। সহকারী সম্পাদক ইকবাল হোসেন বড়ভুইয়া। এছাড়া রয়েছেন একত্রিশ জন সদস্য। কমিটি গঠনে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সেরাম হেরাজিত সিংহ, জেলা কমিটির মুখ্য আহ্বায়ক দিলকদর আলী লস্কর ও ডাঃ আব্দুল মতিন বড়ভুইয়া।

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং