26 C
Guwahati
Thursday, September 29, 2022
More

    উস্কানিমূলক ভাষণ, বাংলাদেশে আটক ‘শিশুবক্তা’ রফিকুল

    উস্কানিমূলক ভাষণ, বাংলাদেশে আটক ‘শিশুবক্তা’ রফিকুল

    ঢাকা, ৮ এপ্রিল : রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদানকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বাংলাদেশের ‘শিশু বক্তা’ মওলানা রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর একটি বিশেষ দল বুধবার দুপুরে ঢাকার নেত্রকোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। নিরাপত্তা বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

    রফিকুল ইসলামের মতে, রফিকুলের জন্ম ১৯৯৫ সালে। তাকে ‘শিশু বক্তা’ বলা হলেও আসলে তার বয়স ২৬ বছর। রফিকুলের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, নানা মীমাংসিত বিষয়কেও কৌশলে উপস্থাপন করে সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে সে। মানুষকে উস্কে দিচ্ছে। দেশে অস্থিরতা সৃষ্টির উদ্দেশ্যে সুপরিকল্পিতভাবে এসব ছড়িয়ে দেওয়া হচ্ছে বিভিন্ন সামাজিক মাধ্যমে।

    প্রসঙ্গত, গত ২৫ মার্চ মতিঝিল এলাকায় নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরুদ্ধে মিছিল ও ভাঙচুরের সময় তাকে আটক করেছিল পুলিশ। তবে কয়েক ঘণ্টা পরই ছেড়ে দেওয়া হয়। তার বাড়ি নেত্রকোনায়। স্থানীয় স্কুলে শিক্ষাজীবন শুরু হলেও পরবর্তীতে মাদ্রাসায় ভর্তি হয় ও নূরানি, হেফজ পড়ে। আট বছর কিতাবখানায় পড়ে। দাওরায়ে হাদিস পড়েছে রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসায়। একই সঙ্গে বিএনপি-জামাত জোটের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলামের অঙ্গ সংগঠন যুব জমিয়তের নেত্রকোনা জেলার সহসভাপতি। নেত্রকোনার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদ্রাসার পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করে আসছিল রফিকুল।

    আরো দেখুন : পূণ্যার্থী সমাগম শুরু, কাল বারুণী স্নান, প্রস্তত কপিলাশ্রম

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং