28 C
Guwahati
Tuesday, October 4, 2022
More

    উদ্বোধনের অপেক্ষায় বাংলাদেশ-ভারতের প্রথম মৈত্রী সেতু

    উদ্বোধনের অপেক্ষায় বাংলাদেশ-ভারতের প্রথম মৈত্রী সেতু

    পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার বাংলাদেশ-ভারতের প্রথম মৈত্রী সেতু-১ এর কাজ শেষ হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়। প্রতিদিন দুরদুরান্ত থেকে বহু মানুষ দেখতে আসেন এ সেতু। সেতুটি শুধু দু’দেশের সম্পর্ক স্থাপন করেনি, রীতিমত এটি এখন রামগড়ের একটি বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। ২০১৫ সালের ৬ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

    ১২৮ কোটি ৬৯ লাখ ভারতীয় মুদ্রায় নির্মিত মৈত্রী সেতুটির দৈর্ঘ্য ৪১২ মিটার। শুধু খাগড়াছড়ি জেলা নয়, জেলার বাইরে থেকেও প্রতিদিন অনেক মানুষ দেখতে আসেন এ সেতু। বেড়াতে আসা পর্যটকদের দাবি, সেতু ও স্থল বন্দর চালু হলে যেন দু’দেশের মানুষের জন্য এখানে একটি বিনোদন কেন্দ্র গড়ে তোলা হয়।রামগড়বাসীদের প্রত্যাশা সেতু ও স্থল বন্দরটি চালু হলে রামগড় তথা খাগড়াছড়ি জেলার আর্থসামাজিক ব্যবস্থার উন্নয়ন ঘটবে। দেশের বাণিজ্য প্রসারের পাশাপাশি বৈদেশিক মুদ্রা উপার্জন হবে। এ সেতু ও স্থল বন্দর চালু হলে বাংলাদেশের খাগড়াছড়ি জেলার পুরাতন মহকুমা শহর রামগড় ফিরে পাবে পুরানো ঐতিহ্য।

    ঢাকা থেকে জাহাঙ্গীর খান বাবুর রিপোর্ট।

    আরো দেখুন : মাথায় চুপড়ি নিয়ে চা শ্রমিকদের সঙ্গে মত বিনিময় প্রিয়াঙ্কা গান্ধীর

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং