28 C
Guwahati
Tuesday, October 4, 2022
More

    উত্তাল দিল্লি, ব্যারিকেড ভেঙে ট্রাক্টর নিয়ে লালকেল্লায় কৃষকরা, হত ১

    নয়াদিল্লি, ২৬ জানুয়ারিঃ ট্রাক্টর মিছিলের অনুমতি থাকলেও দিল্লিকে নিরাপত্তার চাদরে মুড়ে রেখেছিল পুলিশ। কৃষকদের পথ রুখতে কাঁদানে গ্যাস, লাঠি সবই চালিয়েছিল পুলিশ। কিন্তু সব বাধা পেরিয়েই লালকেল্লায় ট্রাক্টরে চেপে পৌঁছে গেলেন আন্দোলনকারী কৃষকরা। উড়িয়ে দিলেন তাঁদের আন্দোলনের পতাকা। মঙ্গলবার রাজধানীর আইটিও-তে ব্যারিকেড ভেঙে পুলিশ কর্মীদের ওপর হামলা চালান আন্দোলনকারীরা। একটি বাসও ভাঙচুড় করেন তাঁরা। পাল্টা গুলি চালায় পুলিশ। এতে ট্রাক্টর উল্টে মারা এক আন্দোলনকারীর মৃত্যু ঘটেছে। এদিন দিল্লির তিন সীমানায় সব ব্যারিকেড ভেঙে চুরমার করে দেন কৃষকরা। পুলিশের ঘোষিত পথে গেল না হাজার হাজার ট্র্যাক্টর। পথ পাল্টে লালকেল্লায় গিয়ে কৃষকদের মধ্যে থেকে আওয়াজ উঠল ‘অকুপাই দিল্লি’।

    উত্তাল দিল্লি, ব্যারিকেড ভেঙে ট্রাক্টর নিয়ে লালকেল্লায় কৃষকরা, হত ১

    পুলিশের ঘোষণা ছিল, মঙ্গলবার সকাল ১২টা নাগাদ কৃষকদের মিছিল নির্দিষ্ট তিনটি রুটে গিয়ে আবার উৎসস্থলে ফিরে আসবে। কিন্তু বাস্তবে ঘটল উল্টো। সকাল ৮টা থেকে লাগামছাড়া গতিতে দিল্লির দিকে ধেয়ে আসতে থাকে মিছিল। পুলিশের বাধা কেউ মানেননি। আর তাই নিয়ে উত্তপ্ত হয়েছে দিল্লির নয়ডা মোড়, আইটিও মোড়, এসবিটি এলাকা। একাধিক ফুটেজে দেখা গিয়েছে, কৃষকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের সেল ফাটাচ্ছে পুলিশ। চলছে লাঠি। পাল্টা কৃপাণ হাতেও কৃষকদের দেখা গিয়েছে।

    আরো দেখুন :  বরাকবঙ্গের বাংলা ডিপ্লোমা পাঠক্রমের চতুর্থ বর্ষের শিক্ষারম্ভ শুরু

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং