21 C
Guwahati
Thursday, December 2, 2021
More

    অসমের ১১ জেলায় বিজ্ঞান কেন্দ্র স্থাপনে প্রশাসনিক অনুমোদন

    ডিব্রুগড়, ৯ ফেব্রুয়ারিঃ রাজ্য সরকার ১৫০ কোটি ৪২ লক্ষ টাকা ব্যয়ে ১১টি জেলায় জেলা বিজ্ঞান কেন্দ্র  স্থাপনের জন্য প্রশাসনিক অনুমোদন জানিয়েছে। ডিব্রুগড় জেলা বিজ্ঞান কেন্দ্র র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে একথা জানান মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। একই সঙ্গে এদিন জেলার ৪৭১ জন ক্ষুদ্র চা চাষীকে আনুষ্ঠানিকভাবে জমির পাট্টা প্রদান করেন তিনি।

    অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, সমাজের বাঁধার প্রাচীর স্বরূপ অন্ধবিশ্বাস দূর করে সমাজকে সঠিকভাবে এগিয়ে নিয়ে যেতে হলে বর্তমান প্রজন্মকে বিজ্ঞানের খোজখবর নিয়ে এগিয়ে যেতে হবে। সমাজে বৈজ্ঞানিক ধ্যান ধারণার প্রচার ও প্রসার হলেই কুসংস্কার এবং অন্ধবিশ্বাস দূর করার  ক্ষেত্রে সহায়ক  হবে। তিনি আরও বলেন, আমাদের বিজ্ঞানের বিশাল শক্তির অনুধাবন করতে হবে  বিজ্ঞানের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তুলতে হব। 

    অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী কেশব মহন্ত বলেন, এই ক্ষেত্রে গ্রহণ করা নতুন পদক্ষেপের জন্য তৃণমূল পযায়ে বিজ্ঞান পরিকাঠামোর ক্ষেত্রে অসম দেশের অগ্রনী রাজ্য হিসেবে পরিগনিত হচ্ছে।     

    আৰু পঢ়ক : পিএইচই অস্থায়ী কর্মীদের আমরণ অনশন শুরু

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং