26 C
Guwahati
Saturday, October 16, 2021
More

    অসমের বন্যা নিয়ন্ত্রণে শীঘ্রই নদী খনন হবে, জানালেন মুখ্যমন্ত্রী হিমন্ত

    অসমের বন্যা নিয়ন্ত্রণে শীঘ্রই নদী খনন হবে, জানালেন মুখ্যমন্ত্রী হিমন্ত

    গুয়াহাটি, ১৮ মে : বন্যা নিয়ন্ত্রণে ব্রহ্মপুত্র নদের কয়েকটি শাখা নদী খননের পরিকল্পনা করছে রাজ্য সরকার। আসন্ন বর্ষা মরসুমের আগেই শুরু হয়ে যাবে কাজ। উল্লেখ্য, প্রতি বছরই বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয় অসমে।  নদী খনন বন্যার প্রভাব হ্রাসে সন্তোষজনক ফলাফল আনতে পারে বলে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। তিনি বন্যার জন্য দায়ী নদীগুলি চিহ্নিত করতে জলসম্পদ বিভাগকে নির্দেশ দেন। পাশাপাশি নদীগুলিতে খননের সম্ভাব্যতা যাচাই করার কথাও বলেন।

    এদিন দিসপুর জনতা ভবনে অনুষ্ঠিত পর্যালোচনা বৈঠকে বন্যার ক্ষয়ক্ষতি কমানোর লক্ষ্যে জলসম্পদ বিভাগের চলমান প্রকল্পগুলো এ মাসের মধ্যেই সম্পন্ন করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন বাঁধের দুর্বল অংশগুলি চিহ্নিত করে যুদ্ধকালীন তৎপরতায় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। প্রকল্পগুলির গুণগত মান এবং সময়ে তা সমাপ্ত করার  উপর জোর দেন তিনি। 

    মুখ্যমন্ত্রী জলসম্পদ বিভাগকে আরও দক্ষ করে তুলতে আধুনিক প্রযুক্তির ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করতে বলেন। এ ব্যাপারে যা যা প্রয়োজন, এর একটি খসড়া প্রস্তাব জমা দেওয়ার জন্য বিভাগকে নির্দেশ দেন তিনি। জনগণের অর্থের সঠিক ব্যবহার নিশ্চিত করতে একটি জবাবদিহি ব্যবস্থা তৈরির নির্দেশনাও দেন। জল সম্পদ বিভাগের কার্যক্রমে মৌলিক পরিবর্তনের পরামর্শ দেওয়ার পাশাপাশি বন্যা সুরক্ষার লক্ষ্যে নির্ধারিত সময়ের মধ্যে বাঁধ প্রকল্পগুলি বাস্তবায়নে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

    আরো দেখুন : পরিস্থিতি ভয়াবহ, হাইলাকান্দিতে কোভিড টেস্ট বাড়ানোর নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং