17 C
Guwahati
Saturday, November 26, 2022
More

    অযথা ভিড় ঠেকাতেই ভাড়া বৃদ্ধি, স্পষ্টীকরণ দিল রেল

    অযথা ভিড় ঠেকাতেই ভাড়া বৃদ্ধি, স্পষ্টীকরণ দিল রেল

    গুয়াহাটি, ২৬ ফেব্রুয়ারি : স্বল্প দূরত্বের রেলযাত্রীদের কাছ থেকে অধিক ভাড়া আদায় করছে রেল বিভাগ। এই অভিযোগ খন্ডন করল উত্তরপূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। মালিগাও থেকে জারি করা এক প্রেস বার্তায় রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শুভানন্দ চন্দ জানিয়েছেন, আমাদের চারপাশে এখনও কোভিড আতঙ্ক  রয়েছে। এমনকি অনেক রাজ্যে অবস্থার অবনতি হচ্ছে। ভিন্ন রাজ্য থেকে আগত লোকদের অন্যান্য অঞ্চলে শারীরিক  পরীক্ষার পাশাপাশি ভ্রমণের  জন্য তাদের নিরুৎসাহিত  করা হচ্ছে। এজন্য রেলে যাতে মানুষ অযথা ভিড় না করে এবং কোভিডের সংক্রমণ যাতে বন্ধ করা যায় সেজন্য সক্রিয় পদক্ষেপ হিসেবেই রেলভাড়া সামান্য বৃদ্ধি করা হয়েছে।

    আরও বলা হয়েছে, করোনার জীবাণু যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য পদক্ষেপ  হিসেবেই গত বছর ২২ মার্চ  থেকে দেশব্যাপী লকডাউন ঘোষণার  সময় থেকেই ভারতীয় রেলের নিয়মিত রেল পরিষেবা বন্ধ করে দিতে হয়েছিল। বর্তমানে ভারতীয় রেল পর্যায়ক্রমে যাত্রীবাহী  রেলের সংখ্যা বৃদ্ধি করে চলেছে। যাত্রীবাহী  ট্রেনসমূহের নিয়মিত পরিষেবা পূর্ণদ্যোমে শুরু করার বিষয়টি বিভিন্ন দিক বিবেচনা করে রেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত  নেবে। এ ক্ষেত্রে  কোভিড পরবর্তী পরিস্থিতিতে রেল চলাচলের বিষয়টি খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে বলে জানানো হয়েছে। 

    আরো দেখুন : অবৈধ কয়লা খননের বিরুদ্ধে তদন্ত কমিশন গঠিত

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং