17 C
Guwahati
Friday, December 3, 2021
More

    অফলাইন ক্লাস শুরু হচ্ছে না, বাইরের ছাত্রদের আসতে মানা করল আসাম বিশ্ববিদ্যালয়

    শিলচর, ১৪ এপ্রিল : কথা ছিল আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হবে আসাম বিশ্ববিদ্যালয়ের অফলাইন ক্লাস। তবে করোনা পরিস্থিতির দরুন এই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক নোটিশ জারি করেছে। এতে বাইরের পড়ুয়াদের আপাতত না আসার জন্য বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পঞ্জিয়ক প্রদোষ কিরণ নাথ জানিয়েছেন, বাইরের পড়ুয়ারা এলে তাদের মারফত করোনা ছড়াতে পারে, এমন আশঙ্কা করেই এই নির্দেশ জারি করা হয়েছে। আর যেহেতু বাইরের পড়ুয়াদের আসতে মানা করা হয়েছে, তাই ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে না অফলাইন ক্লাস। আপাতত এই সিদ্ধান্ত নেওয়া হলেও পরবর্তী পদক্ষেপ চূড়ান্ত করতে শীঘ্রই কর্তৃপক্ষ বৈঠকে বসবে বলে জানান তিনি।

    তিনি  জানান, ২০২০-এর শেষ ভাগে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি ঘটলে ৫ নভেম্বর ইউজিসির পক্ষ থেকে পর্যায়ক্রমে অফলাইন ক্লাস শুরু করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের হোস্টেল সহ মোট কুড়িটি ভবন তখন কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহার করছিল প্রশাসন। তাই সঙ্গে সঙ্গে ইউজিসির নির্দেশ কার্যকর করা সম্ভব হয়নি। পরবর্তীতে প্রশাসন ভবনগুলো ছেড়ে দিলে শুরু করা হয় রিসার্চ স্কলারদের ক্লাস। সিদ্ধান্ত হয়েছিল ১৯ এপ্রিল থেকে শুরু হবে পিজি সহ অন্যান্য কোর্সের অফলাইন ক্লাস। সবকিছু ঠিকঠাক থাকলে তা-ই হতো। কিন্তু এর মধ্যে করোনা পরিস্থিতির অবনতি ঘটতে শুরু করায় বাধ্য হয়েই অন্য সিদ্ধান্ত নিতে হয়েছে।

    আরো দেখুন : এবার রাজ্যে জাতীয়তাবাদ শক্তিশালী রূপে প্রতিষ্ঠিত হবে, দাবি লুরিনের

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং