26 C
Guwahati
Tuesday, October 4, 2022
More

    অত্যাবশ্যকীয় সামগ্রীর কালোবাজারি রোধে সংসদে সরব আজমল

    নয়াদিল্লি, ১১ ফেব্রুয়ারি : অত্যাবশ্যকীয় পণ্য (সংশোধনী) আইন ২০২০ প্রবর্তনের ফলে ১৯৫৫ সালের  অত্যাবশ্যকীয় পণ্য আইন এর  তালিকাধীন কোনও সামগ্রী বাদ  পড়েনি। এআইইউডিএফ প্রধান তথা ধুবড়ির সাংসদ মওলানা বদরুদ্দিন আজমলের এক প্রশ্নের জবাবে কেন্দ্রীয় গ্রাহক বিষয়ক, খাদ্য এবং গণবন্টন প্রতিমন্ত্রী দানভে রাওসাহেব দাদারাও একথা জানান। 

    লোকসভায় সাংসদ বদরুদ্দিন আজমলের প্রশ্ন ছিল কেন্দ্রীয় সরকার অত্যাবশ্যকীয় পণ্য (সংশোধনী)  আইন ২০২০ প্রবর্তন করে কালোবাজারিদের ব্যাপক পরিমাণ পন্য সামগ্রী মজুত  করার সুযোগ করে দিয়েছে। আর এই নতুন আইনের ফলে পুরাতন অত্যাবশকীয় পন্য আইনের তালিকাধীন ডাল, তৈলবীজ, ভোজ্যতেল, আলু, পেয়াজ বাদ দিতেই নতুন আইন প্রবর্তন করা হয়েছে। আজমলের এই অভিযোগ খন্ডন করে কেন্দ্রীয় খাদ্য ও গণবন্টন প্রতিমন্ত্রী আরও জানান, রাজ্য ও কেন্দ্রীয় সরকার কালোবাজারি প্রতিরোধ এবং অত্যাবশ্যকীয় পণ্য সামগ্রী সরবরাহ আইন ১৯৮০র ক্ষমতাবলে কালোবাজারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে। 

    আরো দেখুন : ভোট প্রচারে গিয়ে রাতাবাড়িতে ক্ষোভের মুখে সিদ্দেক

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং