32 C
Guwahati
Saturday, October 1, 2022
More

    অক্সিজেনের ঘাটতি, সরকারি হাসপাতালে ৫ মিনিটে ১১ করোনা রোগীর মৃত্যু

    তিরুপতি, ১১ মে : সরকারের অপরিকল্পিত কার্যকলাপের জেরে কোভিডের দ্বিতীয় ঢেউ-এ নাজেহাল গোটা দেশ। প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। আর মেডিক্যাল অক্সিজেনের অভাব ভারতকে কোন জায়গায় যে নিয়ে যাবে, সেটা সবার চিন্তার বাইরে। ফের অক্সিজেনের অভাবে মাত্র ৫ মিনিটের মধ্যে ১১ জন আইসিইউ-তে থাকা রোগীর মৃত্যু হল। সোমবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের তিরুপতির রুইয়া সরকারি হাসপাতালে। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছেন জেলাশাসকও পুলিশ সুপার।

    ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডি।

    অক্সিজেনের অভাবে কীভাবে করোনা রোগীরা প্রতিটা মুহূর্তে প্রাণ হারাচ্ছেন, তার ছবি প্রতিটা মুহূর্তে দেশের বিভিন্ন প্রান্ত থেকে উঠে আসছে। কেউ জোগার করতে পারছে না একটা সিলিন্ডার, কেউ আবার পাচ্ছেন না অক্সিজেন, হাসপাতালেও অক্সিজেন সংকটের ছবি ফুঁটে উঠতে দেখা যাচ্ছে। তিরুপতির এই হাসপাতাল সূত্রে খবর, পাঁচ মিনিট অক্সিজেন পেতে দেরি হয়েছিল। সরবরাহে কিছু সমস্যা দেখা দেয়। মাত্র ৫ মিনিটের জন্য অক্সিজেনের চাপ কমে যাওয়াতেই এই বিপত্তি। এর থেকেও বড় মাপের দুর্ঘটনা ঘটতে পারত। তবে তা সামাল দেওয়া গেছে। চিত্তুরের জেলাশাসক এম হরিনারায়ণ জানিয়েছেন, কর্তব্যরত চিকিৎসকদের তৎরতায় বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

    বড়সড় বিপদ এড়ানো গেলেও একই সঙ্গে ১১ জন রোগীর অক্সিজেনের অভাবে মৃত্যু কোনও অংশেই ছোট ঘটনা নয়। এদিকে খবর পেয়েই মৃতের পরিজনরা হাসপাতালের উপরে চড়াও হয় বলে অভিযোগ। রুইয়া সরকারি হাসপাতালে একসঙ্গে ১ হাজার রোগী চিকিৎসা পেতে পারেন। এর মধ্যে ৭০০ অক্সিজেন বেড রয়েছে। বাকি ৩০০ বেড রেগুলার। ৩০ জন চিকিৎসক যুদ্ধকালীন তৎপরতায় কাজ করে চলেছেন।

    আরো দেখুন : প্রমোদ ভ্রমণে গিয়ে যুবতীকে অচেতন করে ধর্ষণ! ধৃত চিকিৎসক সহ তিন

    Published:

    Follow TIME8.IN on TWITTER, INSTAGRAM, FACEBOOK and on YOUTUBE to stay in the know with what’s happening in the world around you – in real time

    First published

    ট্ৰেণ্ডিং